চুয়েটে মহান বিজয় দিবস উদযাপিত


চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের ১৬ ডিসেম্বর সকালে অনুষদের ডীনগণ ও রেজিস্ট্রারকে সাথে নিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এরপর একে একে চুয়েটের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এরপর শহীদ মিনারের পাদদেশে বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। এতে অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোহাম্মদ রফিকুল আলম,বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী এবং ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক। স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ সাইফুল ইসলাম আলোচনা সভায় সভাপতিত্ব করেন।

আলোচনা সভা শেষে মহান মুক্তিযুদ্ধে চুয়েটের শহীদ দুই শিক্ষার্থীদের কবর জেয়ারত করা হয়। এছাড়া দিনব্যাপী অনুষ্ঠানমালা মধ্যে বৈশাখী মঞ্চে শিশু-কিশোরদের অংশগ্রহণে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং প্রীতি ক্রিকেট ম্যাচ।
বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাশাপাশি বিজয় দিবস উপলক্ষে চুয়েট ডিবেটিং সোসাইটি আয়োজনে বিতর্ক প্রতিযোগিতা, জয়ধ্বনির আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান, গ্রীন ফর পিসের আয়োজনে রক্তদান কর্মসূচি এবং চুয়েট ক্যারিয়ার ক্লাবের আয়োজনে মুক্তিযুদ্ধভিত্তিক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

No comments

Powered by Blogger.