পুনর্জাগরিত রিয়ালের সামনে চলতি বছর পঞ্চম শিরোপার হাতছানি

আবুধাবিতে চলমান ক্লাব ওয়ার্ল্ড কাপের শিরোপা ঘরে তুলতে পারলে ২০১৭ সালে পঞ্চম শিরোপার দেখা পাবে রিয়াল মাদ্রিদ। আর এই শিরোপা জয় তাদের ক্লাব ইতিহাসে সবচেয়ে সফল বছরের স্বীকৃতিও উপহার দেবে। ইতোমধ্যেই ক্লাব ওয়ার্ল্ড কাপের সেমিফাইনালে আল-জাজিরার মোকাবেলা করতে মধ্যপ্রাচ্যে পৌঁছে গেছে রিয়াল।

চলতি বছর এপ্রিল থেকে আগস্টের মধ্যে এই চারমাসে লা লিগা, চ্যাম্পিয়নস লীগ, ইউয়েফা ও স্প্যানিশ সুপার কাপ জিতে রিয়াল মাদ্রিদ নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করেছে। কিন্তু তারপর থেকেই ইউরোপীয়ান চ্যাম্পিয়নরা নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারছেনা। এর পেছনে অবশ্য ঘরোয়া ও আন্তর্জাতিক মিলিয়ে খেলোয়াড়দের ব্যস্ত সূচিকেই দায়ী করা হচ্ছে।

লা লিগায় বর্তমানে লীগ টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার থেকে আট পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানে আছে মাদ্রিদ। চ্যাম্পিয়নস লীগের গ্রুপ পর্বে টটেনহ্যামের কাছে হেরে গ্রুপের দ্বিতীয় দল হিসেবে নক আউট পর্ব নিশ্চিত করেছে। শেষ ১৬’তে মাদ্রিদের প্রতিপক্ষ ফ্রেঞ্চ জায়ান্ট প্যারিস সেইন্ট-জার্মেই। শনিবার লা লিগায় সেভিয়াকে ৫-০ গোলে বিধ্বস্ত করে বেশ ফুরফুরে মেজাজে রয়েছে মাদ্রিদ। কিন্তু তারপরেও দলের তারকাদের গোলখরা কিছুটা হলেও মাদ্রিদ বস জিনেদিন জিদানকে দুশ্চিন্তায় ফেলেছে। লা লিগায় এ পর্যন্ত ক্রিস্টিয়ানো রোনাল্ডো ও করিম বেনজেমা মিলে ৬ গোল করেছেন। অন্যদিকে গ্যারেথ বেল সেপ্টেম্বরের পরে মাত্র একটি ম্যাচে অল্প সময়ের জন্য বদলী খেলোয়াড় হিসেবে মাঠে নেমেছিলেন। সেভিয়াকে হারানোর পরে জিদান বলেছেন, আমরা সবদিক দিয়েই উন্নতি করছি। ভাল খেললে সুযোগ সৃষ্টি হবেই। আমরা অনেক সুযোগ সৃষ্টি করেছি।

ক্যারিয়ারে পঞ্চম ব্যালন ডি’অর জয়ের পরদিনই রোনাল্ডো লা লিগায় দুই গোল করেছেন। আর তার এই ফর্মে ফেরা বেশ সময়োচিত। আগামী ২৩ ডিসেম্বর মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকোতে ঘরের মাঠে বার্সেলোনাকে আতিথ্য দিবে মাদ্রিদ। চলতি সপ্তাহে মধ্যপ্রাচ্যের টুর্নামেন্ট শেষ হবার পরেই এল ক্ল্যাসিকোর মাধ্যমে বছর শেষ করবে গ্যালাকটিকোরা।

মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোস বলেছন, এখানে আসতে পারাটা সত্যিই সৌভাগ্যের। আমরা শিরোপা ধরে রাখতেই মাঠে নামবো। অনেক লক্ষ্য নিয়ে আমরা প্রস্তুতি গ্রহণ করেছি। সেভিয়ার বিপক্ষে দারুন একটি ম্যাচের পরে দলের সকলের আত্মবিশ্বাসও তুঙ্গে। 


(বাসস)

No comments

Powered by Blogger.