চুয়েটে দু’দিনব্যাপী কর্মশালা শুরু বুধবার

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযু্িক্ত বিশ্ববিদ্যালয় (চুয়েট) এর স্থাপত্য বিভাগের আয়োজনে আগামী ১৩ ও ১৪ ডিসেম্বর “Methodological analysis on implementation of Housing Project” শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হতে যাচ্ছে।
উক্ত কর্মশালায় সমসাময়িক আবাসন প্রকল্প বাস্তবায়নের সামগ্রিক বিষয় নিয়ে আলোকপাত করা হবে এবং টেকসই আবাসন প্রকল্প বাস্তবয়নের ব্যয়, ক্যাশ ফ্লো, মান নির্ণয়, আগাম বিশ্লেষণ ও সম্ভাব্যতা যাচাইসহ প্রভৃতি বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে।


এতে বিশেষজ্ঞ হিসাবে কর্মশালা পরিচালনা করবেন ভারতের মৌলানা আজাদ ন্যাশানাল ইন্স্টিটিউট অব টেকনোলোজি (মানিট) ভোপাল এর প্রফেসর ড. যোগেশ কে. গার্গ এবং চুয়েটের স্থাপত্য বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর কানু কুমার দাশ। প্রশিক্ষক হিসাবে থাকবেন মানিট এর অ্যাসোসিয়েট প্রফেসর ড. নকুল দাঘাত, অ্যাসোসিয়েট প্রফেসর ড. বিনয় মোহন দাস, অ্যাসোসিয়েট প্রফেসর ড. রজত সোনি এবং চুয়েটের স্থাপত্য বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর সজল চৌধুরী ও লেকচারার সামিরা বিনতে বাসার প্রমুখ।
উক্ত কর্মাশালার প্রকল্প উপস্থাপনায় আলোচক হিসাবে উপস্থিত থাকবেন বুয়েটের স্থাপত্য বিভাগের প্রফেসর কাজী আজিজুল মওলা, পরিকল্পিত চট্টগ্রাম ফোরামের সাধারণ সম্পাদক স্থপতি ও পরিকল্পনাবিদ জেরিনা হোসাইন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের প্রধান পরিকল্পনাবিদ শাহীনুল ইসলাম খান ও বাংলাদেশ স্থপতি ইন্স্টিটিউট, চট্টগ্রাম চ্যাপ্টারের সম্পাদক স্থপতি ফারুক আহমেদ প্রমুখ।


কর্মশালার সমাপনী আনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চুয়েটের ভিসি প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম মহোদয়। স্থাপত্য বিভাগীয় প্রধান সুলতান মোহাম্মদ ফারুকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থাপত্য ও পরিকল্পনা অনুষদ এর ডিন প্রফেসর ড. মোঃ সাইফুল ইসলাম, প্রফেসর ড. যোগেশ কে. গার্গ এবং এনজিএস সিমেন্ট ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অসিত কুমার সাহা প্রমুখ।


কর্মশালায় স্থাপত্য বিভাগের চতুর্থ ও সমাপনী বর্ষের ছাত্রের পাশাপাশি নবীন পরিকল্পনাবিদ, স্থপতি ও সিভিল ইঞ্জিনিয়ারদের পেশাগত কাজের জন্য সহায়ক হবে বলে আশা করা হচ্ছেছ। অনুষ্ঠানে স্পন্সর হিসেবে থাকছে এনজিএস সিমেন্ট ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

No comments

Powered by Blogger.