রুয়েটে অত্যাধুনিক কম্পিউটার ল্যাব উদ্বোধন


রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারে দু’টি অত্যাধুনিক কম্পিউটার ল্যাব এবং ওয়াই ফাই ইন্টারনেট উদ্বোধন করা হয়েছে।


গতকাল দুপুরে কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারে প্রধান অতিথি হিসেবে এই ল্যাব দু’টি ফিতা কেটে উদ্বোধন করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহা: রফিকুল আলম বেগ।


উদ্বোধনী অনুষ্ঠানে এ্যাপলাইড সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর মো: আশরাফুল ইসলাম, পুরকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মো: আব্দুল আলীম, আইআইসিটি’র পরিচালক প্রফেসর ড. মো: শহীদ উজ জামান, ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. এই এইচ এম কামরুজ্জামান সরকার এবং কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের প্রশাসক প্রফেসর ড. মো: বশির আহমেদসহ সেন্টারের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। ।


প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহা: রফিকুল আলম বেগ বলেন, আগামী বছরের জুন মাসের মধ্যে পুরো রুয়েট ক্যাপাস অপটিক্যাল ফাইবার এবং ওয়াই ফাই ইন্টারনেট সংযোগের আওতায় আসবে।


অনুষ্ঠানে কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের প্রশাসক প্রফেসর ড. মো: বশির আহমেদ বলেন, রুয়েটে কর্মরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী এবং ছাত্র-ছাত্রীরা কম্পিউটার সেন্টারের নতুন ওয়েবসাইটে গিয়ে নিজেদের নাম নিবন্ধন করে ওয়াই ফাই ইন্টারনেট সংযোগ পাবেন। আপাততঃ কেন্দ্রীয় কম্পিউটার সেন্টার এবং কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জনিয়ারিং বিভাগ ওয়াই ফাই ইন্টারনেট কাভারেজের আওতায় আনা হয়েছে।

No comments

Powered by Blogger.