চালু হলো গুগলের মার্চেন্ট অ্যাকাউন্ট

গুগল ডেভেলপার গ্রুপ (জিডিজি) ঢাকার আয়োজনে গ্রামীণফোনের প্রধান কার্যালয় জিপি হাউজে অনুষ্ঠিত হয়ে গেল গুগল ডেভেলপার ডেভফেস্ট বাংলাদেশ ২০১৭। হোয়াইটবোর্ডের পৃষ্ঠপোষকতায় এ আয়োজনে সহযোগী হিসেবে কাজ করে প্রেনিউর ল্যাব। 

আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিনি গুগল ডেভেলপার গ্রুপ কমিউনিটির সদস্যদের সঙ্গে অনলাইন মার্চেন্ট অ্যাকাউন্ট উদ্বোধন করেন। 

গুগলের প্রযুক্তির উপর গুরুত্ব দিয়ে ডেভেলপারদের জন্য বিশ্বব্যাপী কমিউনিটিচালিত আয়োজন জিডিজি ডেভফেস্ট। এ আয়োজনে ডেভেলপার কমিউনিটির চাহিদা বিবেচনায় রেখে পৃথিবীর বিভিন্ন দেশের ডেভেলপাররা অভিনব সব ধারণা নিয়ে কাজ করে থাকেন। ডেভফেস্টের প্রতিটি আয়োজনেই থাকে ভিন্নতা, যেখানে ডেভলপাররা একে অন্যের ধারনা আদান-প্রদানের মাধ্যমে চমৎকার নতুন ধারণার উৎপত্তি ঘটায়।

গুগল ডেভলপার গ্রুপ (জিডিজি) ঢাকার আয়োজনে এবং প্রেনিউর ল্যাবের সহযোগিতায় জিপি হাউজে অনুষ্ঠিত গুগল ডেভেলপার ডেভফেস্ট বাংলাদেশ ২০১৭- এ সারাদেশ থেকে ৩০০ জন ডেভলপার অংশগ্রহণ করেন।

জিপি হাউজে এ আয়োজনের একই সঙ্গে কোডিং সেশন কোডল্যাব অনুষ্ঠিত হয়। এছাড়া, পাশাপাশি ছয়টি বিশ্ববিদ্যালয়ে তিনটি করে সেশনের মাধ্যমে ১৮টি সেশন অনুষ্ঠিত হয় যেখানে ১ হাজার ৮০০ অংশগ্রহণকারী অংশ নেন।

No comments

Powered by Blogger.