দুর্বৃত্তদের হাতে শিক্ষক আহত প্রতিবাদে রুয়েটে মানববন্ধন


রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সাকিব জোবায়েরকে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে আহত করার প্রতিবাদে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। বুধবার বিকেলে রুয়েটের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

রুয়েটের ছাত্র কল্যাণ পরিচালক এন এইচ এম কামরুজ্জামানের সভাপতিত্বে ও নগর অঞ্চল পরিকল্পনা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ওয়াসিকুল ইসলাম রমিতের সঞ্চালনা করেন মানববন্ধনে শিক্ষকরা বলেন, বিভিন্ন সময় বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয়ের পাশ্ববর্তী এলাকায় অপরাধীদের দ্বারা প্রতিনিয়ত ছিনতাই-জখমের শিকার হতে হয়। আমরা আতঙ্কিত হয়ে থাকতে চাই না নিরাপদ ভাবে জীবন যাপন করতে চাই।

এসময় শিক্ষক সাকিব জোবায়েরের উপর হামলা অনাকাঙ্খিত উল্লেখ করে অপরাধীদের দ্রুত চিহ্নিত শাস্তির আওতায় আনার দাবী করেন।

মানববনন্ধনে উপস্থিত ছিলেন, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল ওয়াখিল, ছাত্র কল্যান উপ-পরিচলক সিদ্ধার্থ সংকর সাহা সহ বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী।

প্রসঙ্গত, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন অক্ট্রোয় মোড় এলাকায় আরবান অ্যান্ড রিজিওনাল প্লানিং বিভাগের প্রভাষক সাকিব জোবায়ের তার বাসা থেকে বের হয়ে অক্ট্রোয় মোড়ে এলে তিনজন লোক তাকে মারধর করে এবং তার হাতে ও পায়ের তালুতে ছুরিকাঘাত করে তার কাছে থাকা মোবাইল ও মানিব্যাগ নিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নিয়ে যায়। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

No comments

Powered by Blogger.