শুক্রবার রুয়েটে ১ম বর্ষে ভর্তি পরীক্ষা


১৭ নভেম্বর শুক্রবার রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)এর ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ ¯œাতক কোর্সের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।


শুক্রবার সকাল ৯:০০ টায় রুয়েটের বিভিন্ন ভবনে ১ম বর্ষ ভর্তি পরীক্ষা শুরু হবে। ‘ক’ গ্রুপের ভর্তি পরীক্ষা সকাল ৯:০০ টা থেকে ১১ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। আর ‘খ’ গ্রুপের ভর্তি পরীক্ষা অর্থাৎ শুধুমাত্র আর্কিটেকচারে বিভাগে ভর্তিকাচ্ছুদের পরীক্ষা একই দিন সকাল ৯:০০টা থেকে ১২.১০ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।


সকল ভর্তি পরীক্ষার্থীকে পরীক্ষা শুরু হওয়ার আধা ঘন্টা পূর্বে নিজ নিজ পরীক্ষার কক্ষে আসন গ্রহণের জন্য নির্দেশনা দেয়া হয়েছে। ইতিমধ্যে ভর্তি পরীক্ষার আসনবিন্যাস রুয়েটের ওয়েবসাইট (www.ruet.ac.bd) এবং প্রশাসনিক ভবনের নোটিশ বোর্ডসহ এবং ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে স্থাপন করা হয়েছে।


ভর্তি পরীক্ষার্থীদের যে কোন ধরণের ব্যাগ এবং মোবাইল ফোন ও ইলেকট্রনিক্স ডিভাইস নিয়ে পরীক্ষার হলে না আসার নির্দেশ দেয়া হয়েছে। তবে রুয়েটের ওয়েবসাইটে প্রদত্ত নির্দেশনা অনুযায়ী ভর্তি পরীক্ষার্থীদের অবশ্যই প্রয়োজনীয় ডক্যুমেন্টস এবং ডাউনলোডকৃত প্রবেশপত্রে পাসপোর্ট সাইজের ছবি সংযুক্ত করে সাথে আনতে হবে।


উল্লেখ্য, এবারের ভর্তি পরীক্ষায় সর্বমোট ৬ হাজার ৪৬৪ জন ছাত্র-ছাত্রী অংশ নিবে। এর মধ্যে ১৪ টি বিভাগে ১১১৫ জন ছাত্র-ছাত্রী ভর্তির সুযোগ পাবে।


ভর্তি পরীক্ষা অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হওয়ার জন্য ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।

No comments

Powered by Blogger.