চুয়েট শিক্ষার্থীদের ‘শিল্প উদ্ভাবন’ প্রজেক্ট পুরষ্কৃত

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর শিক্ষার্থীদের তৈরি ‘ডেভেলপমেন্ট অব অটোমেটেড অ্যাংকল ফুট অর্থোসিস ফর ড্রপ পেশেন্টস’ শীর্ষক শিল্প উদ্ভাবন (ইনোভেশন টু ইন্ডাস্ট্রি) বাংলাদেশ আইসিটি এক্সপো-২০১৭ তে পুরস্কৃত হয়েছে।

উদ্ভাবকদলের সদস্যরা হলেন- ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের ‘১২ ব্যাচের শিক্ষার্থী মোঃ মামুনুর ইসলাম ও মোঃ হুমায়ুন কবির এবং যন্ত্রকৌশল বিভাগের ‘১৩ ব্যাচের শিক্ষার্থী রেশাদ ইবনে মোমিন ও সামা-ই-সান।

মাইক্রোসফ্ট বাংলাদেশের সহযোগিতায় গত ১৮-২০ অক্টোবর, ২০১৭ খ্রি. রাজধানী ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র উক্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সারাদেশ থেকে শীর্ষ ২৫ টি প্রজেক্ট বাছাই করে প্রথমে তিনদিন ব্যাপী প্রজেক্ট শো চলে।

এরপর শীর্ষ ১০ টি প্রজেক্ট নিয়ে শুরু হয় ইনোভেশন টু ইন্ডাস্ট্রি (আইটুআই) শীর্ষক মূল প্রতিযোগিতা। সবশেষে ৩ টি ক্ষুদে ব্যবসা প্রতিষ্ঠান এবং দুটি বিশ্ববিদ্যালয়ের প্রজেক্ট চূড়ান্তভাবে নির্বাচিত হয়। যাতে চুয়েট শিক্ষার্থীদের উদ্ভাবনটি প্রতিযোগিতায় দারুণ সাড়া ফেলেছে।

এদিকে গত ২৩ অক্টোবর (সোমবার), ২০১৭ খ্রি. চুয়েটের ভিসি প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলমের সাথে বিজয়ী দলের সদস্যরা ভিসির কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় ইইই বিভাগের প্রধান প্রফেসর ড. কাজী দেলোয়ার হোসেন এবং প্রতিযোগিতায় অংশগ্রহণকারী দলের দলনেতা ইইই বিভাগের ‘১২ ব্যাচের শিক্ষার্থী মোঃ মামুনুর ইসলাম উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.