দুষ্কৃতিকারীর হামলায় রুয়েট শিক্ষক আহত: শিক্ষক সমিতির নিন্দা

দুষ্কৃতিকারীর হামলায় রুয়েট শিক্ষক আহত

শিক্ষক সমিতির নিন্দা  : শিক্ষার্থী ও অভিভাবকগণ শঙ্কিত


রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) এর আরবান এন্ড রিজিউনাল প্লানিং (ইউআরপি) বিভাগের প্রভাষক মো. শাকিব জুবাইয়ের রবিবার সন্ধ্যায় মহানগনরীর অক্ট্ররমোড় এলাকায় দূস্কৃতিকারীদের হামলায় গুরুতর আহত হয়েছেন। 


প্রত্যক্ষদর্শী ও রুয়েট সূত্র জানিয়েছে, রবিবার রাত সাড়ে ৭ টার দিকে মো. শাকিব জুবাইয়ের রুয়েট থেকে বেরিয়ে মহানগনরীর অক্ট্ররমোড় এলাকা দিয়ে নিজ বাড়ীতে ফিরছিলেন। এসময়ে দূস্কৃতিকারীরা মো. শাকিব জুবাইয়ের উপর আর্তকিতে হামলা চালায় এবং ছুরিকাঘাত করে তাঁর মোবাইল ফোন ও মানিব্যাগ ছিনিয়ে নেয়। দূস্কৃতিকারীদের ছুরিকাঘাতে তিনি মারাত্বকভাবে আহত হোন।  


দূস্কৃতিকারীরা তাকে পথরোধ করে মারধর করে এবং তার হাতে ও পায়ের তালুতে ছুরিকাঘাত করে এবং তার কাছে থাকা মোবাইল ফোন ও মানিব্যাগ নিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নিয়ে যায়।


মো. শাকিব জুবাইয়ের উপর হামলায় এবং তার মূল্যবান জিনিষপত্র ছিনিয়ে নেয়ার ঘটনায় রুয়েট শিক্ষক সমিতি তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।


শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর নীরেন্দ্র নাথ মুস্তাফী ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. আব্দুল আলীম স্বাক্ষরিত এক বিবৃতে অবিলম্বে দূস্কৃতিকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছেন। এ ব্যাপারে তাঁরা পুলিশ প্রশাসনের অতি দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন। 


মতিহার থানার ওসি মেহেদী হাসান বলেন, এঘটনায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা করা হচ্ছে।


এদিকে শিক্ষকের উপর হামলার ঘটনায় রুয়েটের শিক্ষার্থী ও অভিভাবকগণ আতঙ্কের মধ্যে রয়েছেন। কয়েকজন অভিভাবক জানিয়েছেন, এ ঘটনায় তারা উদ্বিগ। যেখানে শিক্ষকরাই নিরাপদ নন, তখন আমাদেরে ছেলে-মেয়েদের নিরাপত্তা নিয়ে আমরা শঙ্কিত।

No comments

Powered by Blogger.